কোম্পানীগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন।

আবদুর রহিমঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা মুজিবশত বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপন ও বিনা মূল্যে গাছের চারা বিতরণ করেন।

২৮ জুলাই (মঙ্গলবার) সকাল ১০টার সময় বসুরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে এ কার্যক্রমের উদ্ভোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভা আওয়ামীলী’র ভারপ্রাপ্ত সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর এ বি এম চিদ্দিক, বসুরহাট পৌরসভার বিভিন্নস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

বিনামূল্যে গাছের চারা বিতরণ উদ্ভোদন অনুষ্ঠানে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, গাছ আমাদের অক্সিজেন দেয়, গাছ না থাকলে পৃথিবীতে মানুষ বসবাসের অনুপযোগী হয়ে যাবে। মুজিব শত বর্ষ উপলক্ষে বিভিন্ন কর্ম সূচির মধ্যে বৃক্ষ রোপন গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছিল। তারি ধারাবাহিকতায় প্রধান মন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশে বৃক্ষরোপন কার্যক্রম অব্যাহত রয়েছে।

এবং সেই ধারাবাহিকতাকে অনুসরণ করে আমরা কোম্পানীগঞ্জ উপজেলা ও বসুরহাট পৌরসভা বৃক্ষরোপন শুরু করলাম। প্রত্যেক ব্যাক্তি তার বাড়ির আঙ্গিনায় মাঠে খোলা জায়গায় নূন্যতম তিনটি করে গাছ লাগান দেশের পরিবেশ রক্ষা করেন। একটি বনজ,একটি ফলজ ও একটি ঔষধী গাছ লাগিয়ে দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করার আহ্বান জানান পৌর মেয়র।

ফেসবুকে কমেন্ট করুন -আপনার মতামত দিন