নোয়াখালীতে ১০ বেডের আইসিউ ইউনিট স্থাপনের নির্দেশ – ওবায়দুল কাদের।

এম.এ রহিম: কোভিড-১৯ মোকাবিলায় প্রায় এক কোটি মানুষের চিকিৎসার কথা বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী (০৫) আসনের সাংসদ যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপে নোয়াখালীতে স্থাপন করা হচ্ছে দশ বেডের আইসিউ ইউনিট।

আজ দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি লাইভ ভিডিওতে এই তথ্যে জানিয়েছেন- নোয়াখালী ০৪ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।

নোয়াখালীতে করোনা ভাইরাস সংকটাপন্ন রোগীর চিকিৎসার জন্য ইনটেনসিভ কেয়ার ( আইসিউ) ইউনিট না থাকায় ওবায়দুল কাদেরেরসুপারিশে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কতৃক দশ বেডের আইসিউ ইউনিট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে দ্রুত আইসিউ ইউনিট স্থাপনের জন্য নির্দেশ দেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তর কতৃক দেশের দ্বিতীয় সংক্রমিত অঞ্চল হিসেবে চিহ্নিত নোয়াখালীর প্রায় এক কোটি মানুষের চিকিৎসার কথা বিবেচনায় আইসিউ ইউনিটের প্রয়োজনীয়তার কথা একরামুল করিম চৌধুরী যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের কর্ণপাত করেন। পরে ওবায়দুল কাদেরের সুপারিশে স্বাস্থ্য মন্ত্রনালয় নোয়াখালীতে ইনটেনসিভ কেয়ার ইউনিট স্থাপন করার নির্দেশনা দিয়েছেন।

এ সম্পর্কে একরামুল করিম চৌধুরী বলেন, আমি ওবায়দুল কাদের সাহেবকে নোয়াখালীর জন্য দশটি আইসিউ ইউনিটের প্রয়োজনীয়তার কথা বলি। সাথে সাথে তিনি স্বাস্থ্য মন্ত্রনালয়কে নির্দেশ দিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রনালয় আইসিউ ইউনিটের জায়গা নির্ধারণের জন্য জানিয়েছেন । এটা নোয়াখালী বাসীর জন্য বড় একটা সুখবর।

স্থান নির্ধারণের ব্যাপারে তিনি বলেন, আমরা হাসপাতালের একটা ইউনিটকে আইসিউ ইউনিটের জন্য প্রস্তুত করবো

ফেসবুকে কমেন্ট করুন -আপনার মতামত দিন